Apps Tunes. Powered by Blogger.

স্মার্টফোনের চরম ও অস্থির কিছু অ্যাপস! (এগুলো ছাড়াস্মার্টফোন চালানো বৃথা)!!!

Monday, January 20, 2014

স্মার্টফোন ব্যবহার মানেই স্মার্ট স্মার্ট অ্যাপ ইউজ করা।আর এসব স্মার্ট অ্যাপতো শত শত।সবগুলো অ্যাপের সাথে তাই একদিনে পরিচিত হওয়া অসম্ভব। তবে আজকে আপনাদেরকে পরিচয় করিয়ে দিব শীর্ষে থাকা দশটি চরম অ্যান্ড্রয়েড অ্যাপের সাথে।চলুন দেখে নেই সেই চরম দশটি অ্যাপ যেগুলো না হলেই নয়!
Finding and managing files: ES File Explorer File Manager
es file manager

আপনার নতুন কেনা চকচকে ব্র্যান্ডের ডিভাইসে ফাইল ম্যানেজার থাকতেও পারে,নাও থাকতে পারে।যাই হোক অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য ফাইল ম্যানেজার একটি অপরিহার্য অ্যাপ।আপনার ডিভাইসে আগেই ইনস্টল করা থাকলেও অনেক সময়ে বিভিন্ন ফাইল ম্যানেজার ভালভাবে কাজ করে না।সেক্ষেত্রে আমরা আপনাকে পরামর্শ দিব ES File Explorer File Manager ব্যবহার করতে।এটি ব্যবহার করা অনেক সহজ এবং এটি বিভিন্ন ভাষার জন্য রয়েছে।
ES File Explorer File ManagerMusic player for heavy and heavy listeners alike: Poweramp
poweramp full
অ্যান্ড্রয়েডের এই মাল্টিমিডিয়া প্লেয়ার অ্যাপটির দারুন দারুন ফাংশন আপনার মাথা ঘুরিয়ে দিবে। আপনি যদি প্রায় সময়ে ইয়ারফোন ব্যবহার করে আপনার মোবাইলে গান শুনতে চান তাহলে বলা যায় Poweramp আপনার জন্যই তৈরি। এটি ব্যবহারে সহজ,অনেক ধরনের ফাইল সাপোর্টা করে,আলাদা স্ক্রিন আছে এবং ইকুলাইজার আছে। আরো কিছু বলবো? Poweramp ১৫ দিনের জন্য ফ্রি ব্যবহার করা যায় এরপর আপনাকে এর জন্য পে করতে হবে। যদি আপনি এই একই রকম ফ্রি অ্যাপ ব্যবহার করতে চান তাহলে ইনস্টল করুন Winamp। এটি Poweramp এর মতই এবং ব্যবহার ও সহজ।
Download Poweramp FullWatching videos: VLC
vlc media player for android

আপনারা অবশ্যই VLC Plus Pro এর কথা শুনে থেকেছেন। যদিও এটি এখনও ১০০% কমপ্লিট হয়নি তবুও আমরা VLC এর কথাই বলব।VLC চরম ব্যবহারযোগ্য এবং আপনার অ্যান্ড্রয়েড ট্যাব অথবা স্মার্টফোনে মুভিদেখার জন্য অনেক আকর্ষনীয়। এই অ্যাপ দিয়ে আপনি সাবটাইটেল অ্যাড করতে পারবেন।তবুও যেহেতু এই অ্যাপ এখনও প্রারম্ভিক পর্যায়ে সেহেতু আপনি নতুন অ্যাপ ব্যবহার না করতে চাইলে MX Player ব্যবহার করতে পারেন।
Download VLCSaving your files with a backup app: Helium
helium android

যদিও এই অ্যাপ ছাড়াই আপনি অনেক কিছু করতে পারেন তবুও আমি আপনাদের এই অ্যাপ ব্যবহারের জন্য পরামর্শ দিব।এই অ্যাপ দিয়ে আপনি আপনার অ্যাপ,ডাটা,এসএমএস, কন্টাক্টস,পিকচার সংরক্ষণ করে চুরি,হারিয়ে যাওয়া অথবা অন্যকোন দুর্ভাগ্যজনক ঘটনা থেকে রক্ষা পাবেন। ব্যাকআপ করা অ্যাপ গুলো আগের মতই ফিরিয়ে দেয়া হয় শুধুমাত্র ডাটা ক্লিয়ার হয়ে যায়। Helium দিয়ে আপনি সহজেই ব্যাকআপ করতে পারেন।তাই আপনার পছন্দের অ্যাপ সিলেক্ট করুন এবং ব্যাকআপ করুন।
Download HeliumTaking notes: Any.Do To do list


স্মার্টফোন হচ্ছে অন্যতম একটি বিরল জিনিস যা আপনি সবসময়েই আপনার সাথে বহন করে থাকেন।আপনাকে প্রতিদিন বিভিন্ন গুরুত্বপূর্ণ জিনিস আপনাকে নোট হিসেবে রাখতে হয় কারন অনেক কিছুই আপনি ভুলে যান। Any.Do তেমনি একটি অ্যাপ যা আপনাকে প্রয়োজনীয় ইনফরমেশন নোট করতে সহায়তা করবে। আপনি যদি একটি শব্দ “Grocery ” সিলেক্ট করেন Any.Do আপনাকে একটি বাক্য “Go Grocery Shopping ” সাজেস্ট করবে। মোটকথা এই অ্যাপটি দৈনন্দিন জীবনে আপনাকে অনেক ভাবে সহায়তা করবে।আপনি একবার এটিতে অভ্যস্ত হলে আর ছাড়তে পারবেন না।
Download Any.Do To do listKeeping up with the Joneses: Facebook, Twitter, Skype and Instagram
এখানে আমি সব জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোকে একসাথ করেছি। এসব সামাজিক যোগাযোগের সবগুলো অ্যাপই অ্যান্ড্রয়েডের জন্য জন্য রয়েছে এবং সবসময়েই আপডেটেড। ফেসবুক এবং টুইটারে রয়েছে উইডজেটস যা আপনাকে ফ্রেন্ডদের সাথে যোগাযোগের জন্য আরো বেশি সুযোগ করে দিয়েছে। Instagram এ রয়েছে টুকিটাকি কাজ করার জন্য কিছু ভিডিও। Skype আপনাকে মোবাইল ডাটা অথবা ওয়াইফাই এর মাধ্যমে অডিও এবং ভিডিও কলের সুবিধা দিবে। তবে এখানেই শেষ নয়, সামাজিক যোগাযোগের এসব অ্যাপ ছাড়াও আরো অনেক অ্যাপই এখন দ্যুতি ছড়াচ্ছে। যেমন Viber, Vine, Cinemagram, Line, Wechat…
Getting in touch: WhatsApp


যদি আপনি WhatsApp সম্পর্কে না জানেন তাহলে বুঝতে হবে আপনি নতুন স্মার্টফোন নিয়েছেন! বিশ্বজুড়ে iOS এবং Android ব্যবহারকারীদের জন্য এটি একটি অপরিহার্য অ্যাপে পরিণত হয়েছে।ইনস্ট্যান্ট ম্যাসেজিং, ফটো ট্রান্সফার, সাউন্ডস, গ্রুপ কনভারসেশন প্রায় সব কিছুই দৈনন্দিন এটিতে ব্যবহৃত হচ্ছে নরমাল এসএমএস অথবা টেক্সট ম্যাসেজিং এর পরিবর্তে। যদিও এইরক অ্যাপ আরও অনেকই আছে।
Download WhatsappGreat all-around game: Clash of Clans

এটি একটি চমৎকার মোবাইল গেম।যেটিতে রয়েছে সমন্বিতভাবে কৌশল, অ্যাকশন এবং পরিচালনা।এই গেমের সফলতার অন্যতম কারন এটি ব্যবহারে অনেক সহজ এবং বিজ্ঞাপন মুক্ত। আপনি আপনার গ্রামের উন্নতি করুন এবং আপনার গিল্ডের লর্ড হওয়ার জন্য জয়েন করুন অথবা তৈরি করুন Clans। বিশ্বজুড়ে প্রায় এক মিলিয়নেরও বেশি মানুষ এই গেমটি খেলে থাকেন।
Download Clash of ClansWorking with documents: Quickoffice


আপনি যদি ডকুমেন্টস ওপেন করতে চান,এডিট করতে চান তাহলে আপনার অ্যান্ড্রয়েড এ Quick Office ব্যবহার করতে পারেন।এটি অনেকটা পিসির মাইক্রোসফট এর মত।আপনি আপনার স্মার্টফোন ব্যাবহার কর আরো ভাল হয় ট্যাব ব্যবহার করে সহজেই ডকুমেন্ট তৈরি করতে পারেন,স্লাইড প্রেসেন্টেশন অথবা গ্রাফের কাজও করতে পারেন।যদিও অফিস ডকুমেন্টারি কাজে পিসিতেই বেশি মজা পাবেন তবুও মোবাইলে একটু আয়েশে কিছু করতে পারলে মন্দ কি!
Download QuickOffice Pro

No comments:

Post a Comment